ভিডিওতে ফেস পরিবর্তন করবেন কিভাবে? How to Swap/Change Face on Any Video

প্রিয় পাঠক, আপনারা যারা ভিডিওতে যেকোনো ধরনের ফেস পরিবর্তন করে ভিডিও বানাতে চান তাদের জন্য আজকের এই আর্টিকেলটি। আমাদের আজকের এই পোস্টটিতে দেখানো হবে কিভাবে আপনি আপনার ভিডিওতে শুধুমাত্র ছবি দিয়ে সেই ছবির মত আপনার ভিডিওতে ফেস পরিবর্তন করতে পারবেন। আপনি চাইলে যে কোন ভিডিওতে যেকোনো ধরনের ব্যক্তির মুখ পরিবর্তন করতে পারবেন। শুধু আপনাকে যে ব্যক্তির ফেস পরিবর্তন করতে চান সেই ব্যক্তির একটি ছবি হলেই আপনি ওই ব্যক্তির ভিডিও বানাতে পারবেন।

উপরে দেওয়া ছবিটি দেখে লক্ষ্য করলে দেখতে পাবেন, আমার পিকচার থেকে আমি তামিম ইকবালের ফেসে পরিবর্তন করেছি। আপনিও চাইলে এভাবে যে কোন ধরনের ফেস আপনার ভিডিওতে লাগাতে পারবেন।

এটা করার জন্য আপনাকে কিছু জিনিস ফলো করতে হবে সেটা আমাদের এই সম্পূর্ণ আর্টিকেলটি দেখলে বুঝতে পারবেন এবং খুব সহজেই আপনিও আপনার ভিডিওতে যে কোনদিনও ধরনের ফেস পরিবর্তন করে ভিডিও বানাতে পারবেন।




ধাপ এক:-  প্রথমে আপনাকে আমাদের এই আর্টিকেলটির শেষে একটি গুগল ড্রাইভ Colab লিংক দেওয়া হবে। ওই লিংকে ক্লিক করবেন। ক্লিক করলে নিচে দেওয়া ছবির মত থাকবে। নিজের ছবির একদম উপরের ডান সাইডে কানেক্টে লেখা দেখতে পাচ্ছেন সেখানে প্রথমে ক্লিক করতে হবে। এরপর নিজেই দেখতে পাচ্ছেন যে তিনটি তীর চিহ্নের মাধ্যমে যে বাটন কে নির্দেশ করা হচ্ছে সেখানে একটার পর একটা ক্লিক করতে হবে। এখানে অবশ্যই একটাতে ক্লিক করার পর প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করবেন এবং শেষ হলে পরেরটাতে ক্লিক করবেন।

 

ধাপ দুই:- প্রথম ধাপ শেষ করার পর আপনাকে আপনার ভিডিও এবং আপনি যে শেষে পরিবর্তন করতে চান সেই পিকচার আপলোড করতে হবে। আপলোড করার জন্য দেখতে পাচ্ছেন প্রথমে এক এবং পরে দুই নাম্বারে ক্লিক করে আপনার ভিডিও এবং ছবি সিলেক্ট করে আপলোডে ক্লিক করবেন। এবং আপলোড না হওয়া পর্যন্ত অপেক্ষা করবেন।

 

ধাপ তিন:- আপনার ভিডিও এবং ছবি আপলোড হওয়ার পর প্রথমে আপনার ভিডিওর থ্রি ডটে ক্লিক করে যে অপশন গুলো আসবে সেখান থেকে দেখতে পাবেন কপি প্যাড থাকবে। নিচের ছবিতে যেরকমটা দেখানো হচ্ছে এক নাম্বারে সেখানে ক্লিক করবেন। তারপর Path কপি হয়ে যাবে এবং সেটিকে ডান সাইডে 2 নাম্বারে চিহ্নিত করা হয়েছে সেখানে টার্গেটের পরে শ্ল্যাস থেকে এমপি ফোর পর্যন্ত যে জায়গাটি আছে সেখানে কপি করা path টি পেস্ট করতে হবে।

 

ধাপ চার :- তৃতীয় ধাপের মত এই ধাপে আপনার আপলোড করা ইমেজটির Path কপি করতে হবে এবং সেটিকে 2 নাম্বারে চিহ্নিত করা ঘরে Source পরে স্লাস থেকে জেপিজি পর্যন্ত সিলেক্ট করে ধরে পেস্ট করতে হবে।

 

ধাপ পাঁচ:- এরপর আপনাকে নিচে নির্দেশ করা রান বাটনে ক্লিক করতে হবে। প্রসেস কমপ্লিট হতে মোটামুটি ৫ থেকে ১০ মিনিট টাইম লাগতে পারে। সে পর্যন্ত আপনাকে ওয়েট করতে হবে।

 

ধাপ ছয়:-প্রসেস কমপ্লিট হওয়ার পর আপনি বাম সাইডে দেখতে পাবেন Swapped নামের একটি ফাইল তৈরি হবে। আপনাকে ওই ফাইলটির থ্রি ডট  এ ক্লিক করে, ডাউনলোড করতে হবে এবং ডাউনলোড করলেই দেখতে পাবেন আপনার দেওয়া ছবি অনুযায়ী ভিডিও তৈরি হয়ে গেছে। সব থেকে মজার বিষয় হলো সেখানে কোন ধরনের ওয়াটার মার্ক নেই এবং আপনি চাইলে যত ইচ্ছা তত ভিডিও বানাতে পারবেন।

বিস্তারিত জানতে আমাদের এই বিষয় নিয়ে একটি টিউটোরিয়াল ভিডিও ইউটিউব চ্যানেলে দেওয়া আছে দেখতে পারেন। এখানে ভিডিওটি দেওয়া হল:

 

 

ভিডিও বানানোর জন্য গুগল ড্রাইভের Colab লিংকটি নিচে দেওয়া হল:-




[su_button id=”download” url=”https://colab.research.google.com/drive/1L4PHcU_1h9R28EwvxHQctKWO26mUd2Xt?usp=sharing” background=”#ef2d41″ size=”6″ wide=”yes” center=”yes” radius=”round”]Click Here[/su_button]




আশা করি, আমাদের এই আর্টিকেলটি আপনার খুবই উপকারে আসবে। তবে অবশ্যই এই ফেস চেঞ্জিংকে কোন ভাবে খারাপ কাজে ব্যবহার করবেন না। এ ধরনের ইন্টারেস্টিং আর্টিকেল পেতে আমাদের এই ওয়েবসাইটটি আপনার ব্লক মারকে সেভ করে রাখুন এবং নিয়মিত ভিজিট করুন। ধন্যবাদ সবাইকে।

Disclaimer

এই ভিডিওটি শুধুমাত্র ভিডিও এডিটিং এর অসাধারণ সম্ভাবনা দেখানোর জন্য।ফেস সোয়াপ কৌশলের যেকোনো অপব্যবহার আপনাকে সমস্যায় ফেলতে পারে।

Leave a Comment